Posted inআরব আমিরাত

ওমরা করতে যাওয়ার পথে আমিরাত প্রবাসী মা-মেয়ের মৃত্যু ! ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন

সৌদিতে ওমরা হজ করতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় আমিরাত প্রবাসী মা ও মেয়ের মৃত্যু হয়েছে ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। নিহত মা ও মেয়ে আমিরাতের আবুধাবি প্রবাসী চট্টগ্রামের রাউজান উপজেলার নোয়াপাড়া এলাকার বাসিন্দা মোহাম্মদ নুরুল আলমের ছোট ভাই মোহাম্মদ আবু তাহেরের সহধর্মিনী নুরজাহান (৪৭) ও মেয়ে আমিরা (১৩)।

সোমবার (১ জানুয়ারি) বিকেলে রিয়াদ থেকে মক্কা যাওয়ার পথে গাড়ির চাকা খুলে নিয়ন্ত্রণ হারিয়ে এই দুর্ঘটনা ঘটে।

নুরুল আলম তার পরিবারের ১৩ সদস্যসহ দুইটি গাড়ি নিয়ে সৌদিতে ওমরা হজ করার জন্য আমিরাত থেকে রওনা দিয়েছিলেন।

গত ১ জানুয়ারি সৌদি যাওয়ার পথে দুটি গাড়ির মধ্যে একটি গাড়ি চালাচ্ছিলেন নুরুল আলমের বড় মেয়ে রুপসা। যে গাড়িতে যাত্রী ছিলেন সাতজন। পথে হঠাৎ রুপসার গাড়ির একটি চাকা খুলে বিচ্ছিন্ন হয়ে যায়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে মারাত্মক দুর্ঘটনা ঘটে।

পরে আহতদের উদ্ধার করে সৌদির স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় নুরুল আলমের ছোট ভাই আবু তাহেরের সহধর্মিণী নুরজাহান ও মেয়ে আমিরার মৃত্যু হয়। আমিরা আবুধাবিস্থ বাংলাদেশ স্কুলের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল।

নিহত মা ও মেয়েকে সৌদিতে দাফন করার জন্য চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন আবুধাবির কমিউনিটি নেতা মোহাম্মদ নাসির উদ্দিন তালুকদার।

যিনি মঙ্গলবার সকালে মোহাম্মদ নুরুল আলমের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করেছেন।
জানা যায়, পথে হঠাৎ রুপসার গাড়ির একটি চাকা খুলে বিচ্ছিন্ন হয়ে যায়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে মারাত্মক দুর্ঘটনা ঘটে। মা-মেয়ের মৃত্যুতে আবুধাবিতে দেশীয় প্রবাসীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *