Posted inআরব আমিরাত

আমিরাতের মাঠে বসে বিনামূল্যে দেখা যাবে বাংলাদেশের ফাইনাল ম্যাচ !

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চমকের পর চমক দেখিয়ে চলেছে সংযুক্ত আরব আমিরাত। স্বাগতিক দেশ হিসেবে নিজেদের চেনা মাঠে কঠিন লড়াই করবে এমনটা ভাবা হলেও আইসিসির সহযোগী সদস্য দলটি যা করেছে তা কারো কল্পনাতেও ছিল না।

সেমিফাইনালে শক্তিশালী পাকিস্তানকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে উঠে গেছে সংযুক্ত আরব আমিরাত। ঘরের মাঠের ফাইনালে তাদের প্রতিপক্ষ হট ফেবারিট ভারতকে হারিয়ে আসা বাংলাদেশ।

যুব এশিয়া কাপের সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে ইতিহাস গড়েছে সংযুক্ত আরব আমিরাত। ফাইনালে জায়গা করে নিয়েছে স্বাগতিকরা। শিরোপা থেকে আর মাত্র একধাপ দূরে তারা। রোববার ফাইনালে বাংলাদেশের বিপক্ষে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে নামবে তারা।

ম্যাচটি মাঠে বসে বিনামূল্যে দেখতে পারবে যে কেউ। শুক্রবার পাকিস্তানকে হারানোর পর ফাইনাল ম্যাচে বিনামূল্যে প্রবেশ সুবিধার ঘোষণা দিয়েছে এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এবারের আসরে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত একই গ্রুপে ছিল। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৬১ রানের বড় ব্যবধানে হারে স্বাগতিকরা। তবে পরের ম্যাচে শ্রীলঙ্কাকে ২ উইকেটে এবং জাপানকে ১০৭ রানের বড় ব্যবধানে হারায় তারা।

গ্রুপ রানার্সআপ হিসেবে সেমিফাইনালে ওঠে আরব আমিরাত। অন্যদিকে বাংলাদেশ বাকি দুই ম্যাচে জাপানকে ৯ উইকেটে এবং শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়।

সিনিয়র বা জুনিয়র, যেকোনো পর্যায়ের ক্রিকেটে এই প্রথম কোনো বড় টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিয়েছে সংযুক্ত আরব আমিরাত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *