Posted inআরব আমিরাত

দুবাই ফেরত ফ্লাইটে মিলল সাড়ে ৪ কোটি টাকার সোনা !

বেসরকারি ইউএস বাংলা এয়ারলাইনসের দুবাই ফেরত একটি উড়োজাহাজের সিটের নিচ থেকে প্রায় সাড়ে ৪ কোটি টাকা মূল্যের সোনা উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দারা। এ ঘটনায় এক যাত্রীকে আটক করা হয়েছে।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার ভোর ৪টা ২৫ মিনিটে দুবাই থেকে আসা ইউএস বাংলার একটি ফ্লাইট (বিএস–৩৪২) রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

গোপন সংবাদের ভিত্তিতে ফ্লাইটটির এক যাত্রী মোঃ ফজলে রাব্বীকে সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।পরে ফজলে রাব্বীর দেওয়া তথ্যের ভিত্তিতে উড়োহাজাজটির সিট নম্বর ৩২এফ ও ৩১ এফ এর নীচে থাকা লাইফভেস্টের মধ্য থেকে কালো স্কচটেপে মোড়ানো দুইটি বান্ডেল উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরে বান্ডেল দুটো গ্রীন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খুলে তাতে ৪৮ পিস সোনারবার পাওয়া যায় এবং যাত্রীর কাছ থেকে আরও একটি সোনারবার পাওয়া যায়। উদ্ধার ৪৯টি বারের মোট ওজন ৫ কেজি ৬৮৪ গ্রাম। এর বাজারমূল্য চার কোটি একচল্লিশ লাখ টাকা।

আটক সোনারবারগুলো কাস্টম হাউসের শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে বলে জানিয়েছে শুল্ক বিভাগ। আটক যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *